Featured

Al Hejaz – MAKKAH

Overview

  • Sectors Service & Maintenance
  • Posted Jobs 0
  • Viewed 161
  • Founded Since 1998

Company Description

ক্লিনার (ইনিডোর)

প্রতিষ্ঠান পরিচিতি: ”আল হিজাজ” একটি শরিকা (যৌথ ও বৃহৎ) কোম্পানি সৌদি আরবের হলি সিটি  ’মক্কায়’ অবস্থিত বহুল পুরাতন ও সুপ্রতিষ্ঠিত কোম্পানি। সৌদি আরবের উল্লেখযোগ্য শহর যেমন- মক্কা, জেদ্দা, তায়েত, রিয়াদ এর শাখা  অফিস রয়েছে।  ১৯৯৭ সাল হতে বিভিন্ন সময় বিভিন্ন পেশায় লোক নিয়েগ করে থাকে। কোম্পানিতে প্রায়  ৭০০০  (সাত হাজার) শ্রমিক কাজে নিয়োজিত আছে যার মধ্যে প্রায় ৪০০০ (চার হাজার) বাংলাদেশী শ্রমিক। কোম্পানিটি সৌদি শ্রম আইন দ্বারা পরিচালিত।

লক্ষ ও উদ্দেশ্য:অধিনস্থ বিভিন্ন এজেন্ট যেমন- সরকারী, আধা সরকরী ও বেসরকারী  এজেন্টের ব্যবহারিত অফিস ও সরঞ্জামাদীর যত্ন নেওয়া, পরিষ্কার-পরিচ্ছন্ন এবং রক্ষনাবেক্ষনের দায়ীত্ব পালন করার জন্য ০২ বছরের চুক্তিতে (চুক্তি নবায়নযোগ্য) কিছু সংখ্যক ক্লিনার পদে লোক নেওয়া।

কাজের বিবরণ:সৌদি আরবে কোম্পানির অধিনস্থ সরকারী, আধা সরকারী ও বেসরকারী এজেন্ট অফিসের   আভ্যন্তরিন কোন শাখায়  একজন  ইনচার্জের অধিনে পরিচ্ছন্ন শ্রমিক হিসাবেদৈনিক 08 (আট) ঘন্টা কাজ করা। ক্লিনারের কাজ- অবাসন, অফিস বিল্ডিং এবং আশ- পাশের সমস্ত মৌলিক পরিস্কার করা। যার মধ্যে রয়েছে ধুলো ঝাড়া, মেঝে মোপিং, ঝাড়ু, ভ্যাকুয়ামিং, গ্লাস, দরজা, জানালা, বিশ্রামকেন্দ্র প্রভৃতি পরিষ্কার এবং স্যানিটিাইজিং করা। ক্লিনার হিসাবে দায়ীত্বরত শ্রমিককে তাহার আওতাধীন সকল কাজ যথাযথভাবে পালন করা। কাজ করতে কোন দ্রব্যাদির প্রয়োজন এবং সুবিধা- অসুবিধার কথা ইনচার্জের নিকট জানানো। কোম্পানির নিদৃষ্ট নিয়ম- কানুন মেনে চলা। সকল সহ কর্মীদের সাথে প্রশংসনিয় আচরন করা। সুপারভাইজার ও অফিসারদের আদেশ যথাযথভাবে পালন করা। কাজ ও সময় সম্পর্কে যথেষ্ট সচেতন হওয়া। বেআইনি  বা আইন শৃঙ্খলার বর্হিভূত কোন কাজ করা হতে বিরত থাকা।

যোগ্যতা:প্রথমিক বিদ্যালয় উর্ত্তিণ, মানসিকভাবে ক্লিনার হিসাবে কাজের জন্য প্রস্তুত থাকতে হবে আচার-ব্যবহার ভালো হতে হবে ধৈর্যশীল ও মেডিকেলি ফিট, বয়স ২২ হতে ৪৫ বছর গ্রহনযোগ্য।

অভিজ্ঞতা:উল্লেখিত পদের জন্য কোন অভিজ্ঞতার প্রয়োজোন নাই তবে প্রার্থীকে অবশ্যই ক্লিনিং কাজে দায়িত্বশীলতা সর্ম্পুন মানসিক প্রস্তুতি থাকা অকশ্যক।

বেতন ওঅন্যান্য সুবিধা সমূহ: মাসিক 600 (ছয় শত) সৌদি  রিয়াল বেতন, অন্নান্য সুযোগ-সুবিধা যেমন- আবাসন, ইকামা, যাতায়াত, চিকিৎসার জন্য মেডিকেল ইনসুরেন্স নিয়োগকর্তা বহন করিবে এবং অন্যান্য সুযোগ-সুবিধা চুক্তি ও শর্তাদি সৌদি শ্রম আইন অনুযায়ী| কাজের জন্য উন্নতমানের কাজ প্রাপ্ত হতে পারে। চুক্তি শেষে বিমানের ফেরৎ টিকিট এবং ছুটিতে আসলে আসা- যাওয়ার ‍টিকিট প্রদান করবে (১/২)|